সোনারগাঁয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে আত্মপ্রকাশ ঘটে এই দলটির । দেশের প্রতিটি স্থানে যথাযথ মর্যাদায় দিবস পালন করছে স্থানীয় আওয়ামী লীগ নেতৃত্বদানকারীরা। সোনারগাঁয়ে তার ব্যতিক্রম নয়।

সোনারগাঁ উপজেলার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামের নেতৃত্বে এই দলটির ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন ।

২৩ জুন সকাল ৯টার দিকে মাহফুজুর রহমান কালাম ও তার নেতৃবৃন্দু সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প যাদুঘরের অভ্যন্তরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কার্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।এরপর সেখানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার করেন।

৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় মাহফুজুর রহমান কালাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি। স্মরণ করছি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক সামসুল হকসহ অন্য নেতৃবৃন্দকে। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে।
“আমি স্মরণ করছি, জাতীয় চার নেতাসহ আমাদের পূর্বসূরি নেতা-কর্মীদের, যাদের অক্লান্ত শ্রম, মেধা ও ত্যাগের বিনিময়ে আওয়ামী লীগ আজ গণমানুষের এক বিশাল সংগঠনে পরিণত হয়েছে।

তিনি আরোও বলেন যে, আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে শুরু করে ১৯৫২’র ঐতিহাসিক ভাষা আন্দোলন, ১৯৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬২’র আইয়ুবের সামরিক শাসন বিরোধী আন্দোলন, ১৯৬৪’র দাঙ্গার পর সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, ১৯৬৬’র ৬ দফা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান সবই পরিচালিত হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর নেতৃত্বে,৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ, লাল-সবুজের একটি পতাকা ।আজ জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে । আজকে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্টে পরিণত হয়েছে।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিশন টোয়েন্টি টোয়েন্টি ওয়ান দিয়েছেন ডিজিটাল বাংলাদেশ গড়ার ও ২০৪১ সালে রুপকল্প ঘোষণা দিয়েছেন।তিনি বলেন যে,জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, বঙ্গবন্ধু যে সোনার বাংলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা যে লক্ষ্য ছিল ।সে টি স্বপ্নের সোনার বাংলা হবে শেখ হাসিনার হাত ধরে এটাই আমাদের প্রত্যাশা।তিনি আরোও বলেন যে ,আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে আওয়ামী লীগকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে ,সোনারগাঁ আওয়ামী লীগ কে নিয়েও অনেক ষড়যন্ত্র হচ্ছে, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আমাদের সামনে যেতে হবে।তিনি আলোচনায় সর্বশেষ কথা বলেন যে,আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক মাস ব্যাপী কর্মসূচি ২৩ জুলাই পর্যন্ত চলবে। সোনারগাঁয়ে প্রত্যেকটা ইউনিয়নে এই কর্মসূচি চলে এটাই আমাদের প্রত্যাশা।

আরোও বক্তব্য রাখেন, নারায়নগঞ্জ জেলার যুব আইনজীবী পরিষদে সভাপতি এডভোকেট ফজলে রাব্বি।বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মোল্লা বাদশা। আলোচনা সভায় উপস্থিত ছিলেন,নারায়নগঞ্জ জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দি ইউপির সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু ,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ সহ বর্তমান উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তাহমিদ ইসলাম আকিব প্রমুখ নেতৃবৃন্দুরা।

Leave a Reply